স্বার্থের দিক বিবেচনা নিয়ে কাজ করলে জীবনে বেশি দূর এগুনো যায় না: ড. সাদেক

নিজস্ব প্রতিবেদক
ঢাকা: এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক বলেছেন, সব সময় স্বার্থের দিক বিবেচনা নিয়ে কাজ করলে জীবনে বেশি দূর এগুনো যায় না। পৃথিবীতে যারাই খ্যাতিমান হয়েছেন তারা প্রত্যেকে সততা ও নিষ্ঠার সাথে নিঃস্বার্থভাবে কাজ করে গেছেন।

এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সরকার ও রাজনীতি বিভাগ কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. সাদেক বলেন, সততা ও নিষ্ঠা ছাড়া ভালো কিছু করা যায় না। জীবনে প্রতিষ্ঠিত হতে এর কোনো বিকল্প নেই। ফলে আমাদেরকেও আরো বড় কিছু করতে হলে সততা আর নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে।

বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের আজকের এই অবস্থান হঠাৎ করেই হয়নি। এর পেছনে আমাদের অনেক শ্রম সাধনা রয়েছে। আমাদেরকে অনেক পিচ্ছিল পথ পাড়ি দিয়ে এ পর্যায়ে আসতে হয়েছে। ফলে বিশ্ববিদ্যালয়ের অর্জিত সুনাম ধরে রাখতে এবং আগামী দিনে সামনের দিকে আরো এগিয়ে নিতে আজকে যারা বিশ্ববিদ্যালয়ের সাথে সম্পৃক্ত তাদেরকে দৃঢ় প্রতিজ্ঞ হতে হবে। তাদেরকে আরো বেশি নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে।

বিভাগীয় প্রধান ড. শেখ আসিফ এস. মিজানের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর স্ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মুহাম্মদ জাফর সাদেক, সালেহা সাদেক। এছাড়াও বক্তব্য রাখেন সিন্ডিকেট সদস্য ইয়াসীন আলী, পরীক্ষা নিয়ন্ত্রক মনিরুল ইসলাম, বিভাগের সহযোগী অধ্যাপক এম. শামসুজ্জামান ও সহকারী অধ্যাপক মুহাম্মদ জাকির হোসাইন। অনুষ্ঠান পরিচালনা করেন সহযোগী অধ্যাপক এখলাসুর রহমান। অনুষ্ঠানে বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।