প্রকাশ্যে রাজনীতি না করি না, তবে আমার অন্তরে আ’লীগ

বিনোদন ডেস্ক
ঢাকা: ঢাকাইয়া সিনেমা জগতের জনপ্রিয় চিত্রনায়িকা মৌসুমী বলেছেন, প্রকাশ্যে আমি রাজনীতি না করলেও বরাবরই মন থেকে আওয়ামী লীগকে সমর্থন করে আসছি। এ কারণেই একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছি।

বৃহস্পতিবার বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন

সংবাদ সম্মেলনে তিনি বলেন, এ জগতের তারকাদের নানা সময় নানা জায়গায় যেতে হয়। অনেক অনুষ্ঠানের গিয়ে অনেকের সাথে ছবি তুলতে হয়। আমিও বিভিন্ন অনুষ্ঠানে গিয়েছি, তার মানে এই না যে, আমি নির্দিষ্ট করে কোনো দল করি। তবে এটা ঠিক যে, প্রকাশ্যে আমি রাজনীতি না করলেও মন থেকে আ’লীগকে সমর্থন করে আসছি। এ কারণেই একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছি।

এদিকে অতি সম্প্রতি বাংলাদেশ জাতীয়তাবাদী দল’র (বিএনপি) একটি অনুষ্ঠানে উপস্থিত হওয়া মৌসুমীর কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর তাকে ঘিরে ক্ষমতাসীন মহলে বিতর্ক তুঙ্গে উঠেছে। মূলত এ কারণেই মৌসুমী আজকের সংবাদ সম্মেলন ডাকেন।

প্রসঙ্গত, শুরু হয়েছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংরক্ষিত নারী আসনের জন্য আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি। গত মঙ্গলবার সকাল থেকে শুরু হয় মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম। ফরম বিক্রির প্রথম দিনেই আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয় থেকে আবেদনপত্র সংগ্রহ করতে দেখা গেছে অনেক মনোনয়নপ্রত্যাশীকে। তাদের মধ্যে
প্রিয়দর্শিনী চিত্রনায়িকা মৌসুমী সংরক্ষিত নারী আসনের মনোনয়ন ফরম কিনেছেন।

বুধবার তিনি আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে হাজির হয়ে এ মনোনয়ন ফরম সংগ্রহ করেন। বিষয়টি নিশ্চিত করেছেন মৌসুমীর স্বামী চিত্রনায়ক ওমর সানী।

বিকেল ৪টার দিকে ধানমন্ডির কার্যালয়ে উপস্থিত হন এই নায়িকা। মুহূর্তেই মৌসুমীকে ঘিরে জনতার ঢল নামে। এসময় উপস্থিত সাংবাদিকদের উদ্দেশে মৌসুমী বলেন, আমি চলচ্চিত্রের মাধ্যমে দেশের জনগণের জন্য কাজ করেছি। এখন রাজনীতির মাধ্যমে মানুষের সেবা করতে চাই।

তিনি আরও বলেন, মন্ত্রিসভায় যোগ্য নেতাদের স্থান দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চমক সৃষ্টি করেছেন। এখন সংরক্ষিত আসনে যোগ্যদের মনোনয়ন দিয়ে প্রধানমন্ত্রী আরেকটি চমক দেখাবেন বলে মনে করি।

মৌসুমী ছাড়া তারকাদের মধ্যে চিত্রনায়িকা অরুণা বিশ্বাস ও নাট্য অভিনেত্রী তারিন জাহানও ওইদিন আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন। এছাড়া মঙ্গলবার ফরম কিনেছেন সাবেক এমপি সারাহ বেগম কবরী, ফাল্গুনী হামিদ, সুবর্ণা মুস্তাফা, রোকেয়া প্রাচী, শমী কায়সার, অপু বিশ্বাস, চিত্রনায়িকা শাহানূর ও জ্যোতিকা জ্যোতি।