ওদের বিরুদ্ধে থানায় মামলা

সালমান খান ও শিল্পা শেঠি

বিনোদন ডেস্ক
ঢাকা: নতুন করে আইনি ঝামেলায় পড়েছেন বলিউড তারকা সালমান খান। তিনি শুধু একা নয়, তার সঙ্গে রয়েছেন অভিনেত্রী শিল্পা শেঠি। তাদের দু’জনের নামেই এবার থানায় অভিযোগ করেছেন বাল্মিকী সম্প্রদায়। ঘটনার সূত্রপাত হয়, এক নাচের রিয়্যালিটি শোতে। ‘টাইগার জিন্দা হ্যায়’-র প্রচারেই গিয়েছিলেন সালমান খান।

এ সময় তার সঙ্গে ছিলেন ক্যাটরিনাও। সেখানেই আবেগের তোড়ে ‘ভাঙ্গি’ শব্দটি উচ্চারণ করেল বলিউডের ভাইজান। এক প্রতিযোগীর নাচের প্রতিক্রিয়া দিতে গিয়ে নাকি এ মন্তব্য করেন সালমান। শিল্পাও একই শব্দের প্রয়োগ করেন নিজের কথায়। এতেই আপত্তি তোলে বাল্মিকী সম্প্রদায়।

অভিযোগ, ‘ভাঙ্গি’ শব্দটির মাধ্যমে বাল্মিকী সম্প্রদায়কে অপমান করা হয়েছে। এরই প্রতিবাদে গেল শুক্রবার উত্তাল হয়ে ওঠে রাজস্থানের বিখ্যাত রাজ মন্দির প্রেক্ষাগৃহ। সেখানে ভাঙচুরও করা হয়। সালমন-ক্যাটরিনার ছবির পোস্টারে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে বলে খবর পাওয়া গেছে।

এরপর, শনিবার প্রকাশ্যে বাল্মিকী সম্প্রদায় সম্পর্কে অপমানজনক মন্তব্য করার অভিযোগ দায়ের করা হয় সালমন খান ও শিল্পা শেঠি কুন্দ্রার বিরুদ্ধে। নবীন রামচন্দ্র লাদে নামে এক ব্যক্তি আন্ধেরি থানায় এ অভিযোগ দায়ের করেছেন। তারকাদের এমন মন্তব্যে তিনি খুবই অপমান বোধ করেছেন বলে জানান। সেই কারণেই এ অভিযোগ দায়ের করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ।

এদিকে, এই বিক্ষোভের ফলে রাজস্থানের বেশ কয়েকটি প্রেক্ষাগৃহে ‘টাইগার জিন্দা হ্যায়’র প্রদর্শন বন্ধ রয়েছে। অদূর অতীতে এমন ঘটনা ঘটেছিল ‘পদ্মাবতী’র ক্ষেত্রে। তবে এক্ষেত্রে বিপদটি সালমন-শিল্পারই ডেকে আনা বলে মনে করছেন অনেকে।