ভোটের ফলাফল আসছে, ঠাকুরগাঁও-১ আসনে রমেশ ১৯৬৫ ফখরুল ১৩৫

নিজস্ব প্রতিবেদক
ঢাকা: নানা অনিয়ম আর ব্যাপক সহিংসতা মধ্য দিয়ে শেষ হয়েছে একতরফা একাদশ জাতীয় সংসদ নির্বাচন। গণনা শেষে এখন দেশের বিভিন্ন এলাকার ভোটকেন্দ্র থেকে আসতে শুরু করেছে ফলাফল।

এর আগে রবিবার সকাল ৮ থেকে শুরু হয়ে একটানা বিকেল ৪টা পর্যন্ত সারাদেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল থেকে দেশের বিভিন্ন স্থানে কারচুপি ও সহিংসতার খবর পাওয়া যায়। এ পর্যন্ত ১৩জনের প্রাণহানির খবর পাওয়া গেছে।

ভোটে সরকারবিরোধী প্রধান রাজনৈতিক দল বিএনপির প্রায় অর্ধশত প্রার্থী ভোট বর্জন করেছেন। দেশের বেশির ভাগ আসনেই ক্ষমতাসীন দল আওয়ামী লীগের কর্মীদের উপস্থিতি দেখা গেছে। নির্বাচনে সহিংসতায় নিহত ব্যক্তিদের বেশির ভাগই আওয়ামী লীগের নেতা-কর্মী। এ ছাড়া বিএনপির কর্মী ও সাধারণ ভোটারও নিহত হয়েছেন।

রংপুর-৩ এক কেন্দ্রের ফলাফলে এরশাদের লাঙ্গল আসনে এগিয়ে রয়েছে। এখানে ইভিএমে ভোটগ্রহণ করা হয়।

ঠাকুরগাঁও-১ আসনে বড়গাঁও ইউনিয়নের চৌধুরীহাট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নৌকা প্রতীকের প্রার্থী রমেশ চন্দ্র সেন ১৯৬৫ ভোটে পেয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মির্জা ফখরুল ইসলাম আলমগীর ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১৩৫ ভোট। এ আসনে মোট ভোটার ৪ লাখ ২২ হাজার ১২৪ জন। মোট কেন্দ্র ১৭৫টি।

এ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুল জববার ও ইসলামী ঐক্যজোটের রফিকুল ইসলাম।