টেকনাফে আবারো ‘বন্দুকযুদ্ধে’ প্রাণ গেল দুই নাগরিকের!

নিজস্ব প্রতিবেদক
ঢাকা: আবারো কক্সবাজারের টেকনাফে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ প্রাণ গেলে দুইজনের। মঙ্গলবার ভোরে টেকনাফের দমদমিয়ায় এ ঘটনা ঘটে।

র‍্যাবের দাবি, নিহতরা মাদক ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন। তাদের কাছ থেকে ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়েছে।

নিহতদের একজন ঢাকার সাভারের নগরকুণ্ড এলাকার বাসিন্দা হাফিজুর রহমান (৩৫) ও বাগেরহাটের চিতলমারীর বরবাড়িয়া গ্রামের সাব্বির হোসেন (২৫)।

র‍্যাব-৭ বলছে, ঘটনাস্থল থেকে ৪০ হাজার ইয়াবা বড়ি, একটি বিদেশি রিভলবার, একটি ওয়ান শুটারগান ও একটি কাভার্ড ভ্যান জব্দ করা হয়েছে ।

র‍্যাব-৭ এর কমান্ডার মেজর মেহেদী হাসান সাংবাদিকদের জানান, টেকনাফ থেকে ঢাকার উদ্দেশে ইয়াবার একটি চালান যাওয়ার গোপন খবরে র‍্যাবের টেকনাফ ক্যাম্পের সদস্যরা কক্সবাজার-টেকনাফ সড়কের দমদমিয়া এলাকায় তল্লাশি চেকপোস্ট বসান। এ সময় একটি কাভার্ডভ্যান তল্লাশির জন্য সংকেত দিলে ওই গাড়িতে থাকা ব্যক্তিরা র‍্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

এ সময় র‍্যাব সদস্যরাও পাল্টা গুলি করে। পরে কাভার্ডভ্যানটি থেকে গেলে ঘটনাস্থল থেকে দুজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে মারা যায়।

র‍্যাব আরো জানায়, এসময় ৪০ হাজার ইয়াবা বড়ি, একটি বিদেশি রিভলবার ও একটি দেশে তৈরি ওয়ান শুটারগান উদ্ধার ও জব্দ করা হয় কাভার্ডভ্যানটি। লাশ দুটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে টেকনাফ থানায় মাদক ও অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।