পাক মন্ত্রীর সহায়তায় চীনা নাগরিকের ইসলাম গ্রহণ, ভিডিও ভাইরাল

আন্তর্জাতিক ডেস্ক
ইসলামাবাদ: পাকিস্তানের ক্ষমতাশীল রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফের(পিটিআই) মন্ত্রী আমজাদ আলী কর্তৃক একজন চীনা নাগরিকের ইসলাম ধর্ম গ্রহণের দৃশ্য সম্বলিত একটি ভিডিও দেশটির ইন্টারনেটে ঝড় তুলেছে। প্রসঙ্গত, পিটিআই পাকিস্তানের বর্তমান ক্ষমতাশীল দল এবং যার প্রধান হচ্ছেন দেশটির বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান।

ইন্টারনেটে ছড়িয়ে পড়া ভিডিওটিতে দেখা যায়- যে চীনা নাগরিক ইসলাম ধর্ম গ্রহণ করছেন তিনি নিজের নাম পাল্টে বর্তমানে আবদুল্লাহ রেখেছেন এবং তাকে ‘শাহাদা বা কালেমা’ উচ্চারণ করতে দেখা যায়।

পিটিআই মন্ত্রী কর্তৃক চীনা নাগরিকের ইসলাম ধর্ম গ্রহণের ভিডিওটি পাকিস্তানের খাইবার-পস্তুন এলাকায় অবস্থিত দলটির মিডিয়া বিষয়ক দপ্তর থেকে প্রকাশ করা হয়।

ভিডিওটিতে দেখা যায়, আমজাদ আলী যিনি খাইবার-পস্তুন রাজ্যের খনি ও খনিজ সম্পদ মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন, তিনি চীনা নাগরিকের ইসলাম গ্রহণের পরে তাকে উদ্দেশ্য করে বলছেন, ‘স্বাগতম, এখন থেকে আপনি একজন মুসলিম। আপনার নাম এখন আবদুল্লাহ।’

সংবাদ মাধ্যম দ্যা এক্সপ্রেস ট্রিবিউনের বরাত দিয়ে জানা যাচ্ছে, আমজাদ আলী চীনের গুয়াংজুতে অবস্থিত বিশিষ্ট সাহাবী সাদ বিন আবি ওয়াক্কাসের সমাধি ক্ষেত্রে সফরকালে ইসলাম ধর্মে ধর্মান্তরিত চীনা নাগরিকের সাথে পরিচিত হয়েছিলেন।

আমজাদ আলী বলেন, ‘চীনা ওই নাগরিক সেখানে আমাদের সাথে কিছু আলোকচিত্র ধারণ করেন এবং কিছু সময় আমাদের সাথে আলোচনায় অংশ নেন। তিনি সে সময় আমাদের পারস্পারিক আলোচনায় ইসলামের প্রতি টান অনুভব করেন এবং সাথে সাথেই ইসলাম ধর্ম গ্রহণে তাকে সাহায্য কারার জন্য আমাদের প্রতি অনুরোধ জানান।’

ওই সাক্ষাতে পরে চীনা নাগরিক আবদুল্লাহ ইসলামের শিক্ষা সম্পর্কে জানার জন্য বেশ কয়েকবার পাকিস্তান সফর করেন বলেও জানা যায়।

সূত্র: হিন্দুস্তানটাইমস ও সিয়াসাত ডট কম অবলম্বনে।