ওবায়দুল কাদেরকে দেখতে বিএসএমএমইউ হাসপাতালে বিএনপি নেতারা

নিজস্ব প্রতিবেদক
ঢাকা: অসুস্থ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে দেখতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ তিন নেতা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে গেছেন।

বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবির খান জানান, বিএনপির মহাসচিবের নেতৃত্বে একটি প্রতিনিধি দল বিএসএমএমইউতে যান।

রাত সাড়ে ৯টার পর বিএনপির প্রতিনিধিদল বিএসএমএমইউতে প্রবেশ করে। এ সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ও ড. আবদুল মঈন খান প্রমুখ।

রবিবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে বিএসএমএমইউর করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। প্রাথমিক চিকিৎসা প্রদানের পর এনজিওগ্রাম করা হলে ওবায়দুল কাদেরের আর্টারিতে তিনটি ব্লক ধরা পড়ার কথা জানান চিকিৎসকরা। যার মধ্যে একটি ব্লক অপসারণের কথাও জানানো হয়।

রবিবার সন্ধ্যার দিকে ব্রিফিংকালে বিএসএমএমইউর বিশেষজ্ঞ চিকিৎসকরা জানান, সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের অবস্থা উন্নতির পথে কিন্তু এখনো স্থিতিশীল নয়।

হাসপাতালের কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক সৈয়দ আলী আহসান সাংবাদিকদের জানান, ওবায়দুল কাদেরের (স্বাস্থ্যের) উন্নতির ব্যাপারে আশাবাদী, কিন্তু তিনি এখনো শঙ্কামুক্ত নন। এটা সময়ের ব্যাপার।

এদিকে ওবায়দুল কাদেরকে চিকিৎসার জন্য আপাতত সিঙ্গাপুরে নেওয়া হচ্ছে না, অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। পরবর্তী অবস্থা দেখে বিদেশে নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন বিএসএমএমইউর উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া।

রবিবার রাতে তিনি এ তথ্য জানান।

এদিকে ওবায়দুল কাদেরের চিকিৎসার জন্যে সিঙ্গাপুরের চিকিৎসক দল ঢাকায় এসে পৌঁছেছেন। তারা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে গিয়ে ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা দেখেছেন এবং কিছু পরামর্শ দিয়েছেন।

এর পরেই বিএসএমএমইউর উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া সাংবাদিকদের জানান আপাতত ওবায়দুল কাদেরকে চিকিৎসার জন্য আপাতত সিঙ্গাপুরে নেওয়া হচ্ছে না।