এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরের পথে ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক
ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।

সোমবার বিকেল সোয়া ৩টার কিছু পরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীকে হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্সে করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরে নেওয়া হয়। মাউন্ট এলিজাবেথ হাসপাতালে পৌঁছাতে চার ঘণ্টার মতো সময় লাগতে পারে।

এর আগে দুপুরে ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করেছেন ভারত থেকে আসা প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি। সার্বিক অবস্থা বিবেচনা করে তিনি তাকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার ব্যাপারে মত দেন বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া।

দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও ওবায়দুল কাদেরের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের পক্ষ থেকে করা এক সংবাদ সম্মেলনে উপাচার্য বলেন, ‘সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে রবিবারই এয়ার অ্যাম্বুলেন্স ও চিকিৎসকরা এসেছেন। সেটা আমরা রেখে দিয়েছি। দেবী শেঠির মতামত পাওয়ার পর আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে যোগাযোগ করেছি। উনিও বলেছেন। আমরা তাদের বলেছি, যত দ্রুত সম্ভব নিয়ে যাওয়ার জন্য।’