শোভন-নুর কোলাকুলি, কাজ করবেন একসঙ্গে

নিউজ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের ফলাফল মেনে নবনির্বাচিত ভিপি নুরুল হক নুরকে শুভেচ্ছা জানিয়েছেন তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন। তিনি নুরকে জড়িয়ে ধরে কোলাকুলি করেছেন। সেই সঙ্গে স্বপ্নের ঢাকা বিশ্ববিদ্যালয় গড়ে তুলতে ছাত্রলীগের নেতাকর্মীদের নুরের নেতৃত্বে কাজ করার আহ্বান জানিয়েছেন।

মঙ্গলবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে এই ঘটনা ঘটে। পরে নুরকে ভিপি হিসেবে মেনে নিয়ে সাংবাদিকদের সামনে বক্তব্য দেন ছাত্রলীগ সভাপতি। এ সময় নুর আগামীকালের বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বর্জনের কর্মসূচি প্রত্যাহার করে নেওয়ার ঘোষণা দেন।

রেজওয়ানুল হক চৌধুরী শোভন বিকেল সোয়া ৪টার দিকে মধুর ক্যান্টিন থেকে বিপুল নেতাকর্মী নিয়ে টিএসসি মিলনায়তনে যান। তিনি গিয়ে নুরকে জড়িয়ে ধরেন এবং কোলাকুলি করেন।

পরে শোভন সাংবাদিকদের বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভোটে নুর ভিপি নির্বাচিত হয়েছে। এই রায় মেনে নিতে হবে। আমরা তাকে মেনে নিয়েছি। সবাই তাকে মেনে নেবেন। সে আমার ছোট ভাই, বন্ধুর ছোট ভাই। এ নিয়ে কেউ কোনো সংঘর্ষে জড়াবে না।

কোটা সংস্কার আন্দোলনকারীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ও নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর বলেন, আমাকে শুভেচ্ছা জানানোয় শোভন ভাইকে ধন্যবাদ জানাই। আমরা সবাই মিলে কাজ করব। ছাত্রলীগ আমাকে মেনে নিয়েছে। ক্যাম্পাসে কাজ করতে আমি শোভন ভাইয়ের সহযোগিতা চাই।

শোভন বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সবার প্রতি আহ্বান সুষ্ঠুভাবে ক্যাম্পাস পরিচালনায় সহায়তা করতে হবে। নুরকেও দায়িত্বশীল আচরণ করতে হবে। সুন্দর ঢাকা বিশ্ববিদ্যালয় তৈরি করতে চাই। আমরা স্বপ্নের ঢাকা বিশ্ববিদ্যালয় গড়ে তুলব।

পরাজিত ভিপি প্রার্থী শোভন বলেন, আমি ভিপি হতে পারি নাই। তাতে কোনো সমস্যা নেই তবে আমাদের সব চাওয়া-পাওয়া নুর পূরণ করবে।