যশোরে কেমিকেলবাহী গাড়িতে অগ্নিকাণ্ডে দুইজন পুড়ে কয়লা

নিজস্ব প্রতিনিধি
যশোর: যশোর সদরের কিসমত নওয়াপাড়ায় আগুনে একটি কাভার্ডভ্যান ও কয়েকটি ট্রাক ভস্মীভূত হয়েছে। এ ঘটনায় দগ্ধ হয়ে নিহত হয়েছেন দুজন। আহত দুজনকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ সোমবার রাত সাড়ে ৮টার দিকে সদর উপজেলার কিসমত নওয়াপাড়া এলাকায় রজনীগন্ধ্যা ফিলিং স্টেশনের পাশে আগুন লাগে। এতে কাভার্ডভ্যান ও তিনটি ট্রাক পুরোপুরি ভস্মীভূত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে। ঘটনাস্থল থেকে অগ্নিদগ্ধ দুজনকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। রাত সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে এলে ঘটনাস্থলে দুটি মরদেহ দেখতে পাওয়া যায়। মরদেহ দুটি পুড়ে কয়লা হয়ে গেছে। তাদের পরিচয় শনাক্ত করা সম্ভব হয়নি।

অগ্নিকাণ্ডে দুজনের মৃত্যুর কথা জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার নাইমুর রহমান।

যশোর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক পরিমল চন্দ্র কুণ্ডু বলেন, আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত বলা যাচ্ছে না যে ভেতরে আরো লাশ আছে কি না।

স্থানীয়রা জানায়, কাভার্ডভ্যান ও ট্রাকগুলোতে আগুন লাগার সময় বেশ কয়েকবার বিস্ফোরণের শব্দ শোনা যায়। পুড়ে যাওয়া গাড়িগুলোর কোনোটিতে কেমিক্যাল বা অন্য কোনো দাহ্য পদার্থ ছিল। যার ফলে আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যায় বলে স্থানীয়দের ধারণা।

এদিকে, অগ্নিকাণ্ডস্থলের আশপাশে বাড়িঘর থাকায় স্থানীয় মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।