মিশন সফল, বিদায় নিচ্ছেন হর্ষবর্ধন শ্রিংলা

নিজস্ব প্রতিবেদক
ঢাকা: বিদায় নিচ্ছেন প্রায় ৩ বছর ঢাকায় দায়িত্ব পালনকারী ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা। বৃহস্পতিবার বিকালে বঙ্গভবনে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে আনুষ্ঠানিকভাবে বিদায় নিয়েছেন তিনি।

তার আগে দুপুরে তার সম্মানে পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক বিদায়ী ভোজ দেন। মূলত এটি ছিল পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে তার আনুষ্ঠানিক বিদায় জানানোর আয়োজন।

বঙ্গভবনে ভারতীয় দূতের বিদায় প্রসঙ্গে প্রেসিডেন্টের প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, সেখানে প্রেসিডেন্ট আবদুল হামিদ বলেছেন- বাংলাদেশ ও ভারতের মধ্যে চমৎকার দ্বিপক্ষীয় সম্পর্ক রয়েছে এবং এই সম্পর্ক ক্রমশ আরো ভালো হচ্ছে। প্রেসিডেন্ট বাংলাদেশে সাফল্যের সঙ্গে মেয়াদ সম্পন্ন করার জন্য হাইকমিশনারকে ধন্যবাদ জানিয়ে বলেন, বাংলাদেশ ও ভারতের জনগণের যোগাযোগ বৃদ্ধি পেয়েছে।

প্রেসিডেন্ট আবদুল হামিদ বলেন, দু’দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগও বেড়েছে। এদেশে তার দায়িত্ব পালনকালে দু’দেশের সম্পর্ক নতুন মাত্রায় উন্নীত হয়েছে।

প্রেসিডেন্ট ভবিষ্যতে দু’টি বন্ধুপ্রতিম দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক বাড়াতে ব্যাপক সুযোগ-সুবিধা কাজে লাগানোর ওপর গুরুত্ব আরোপ করেন।

আন্তরিক সহযোগিতার জন্য প্রেসিডেন্ট ও বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে হর্ষবর্ধন শ্রিংলা বলেন, ভারত সর্বদা বাংলাদেশের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক বৃদ্ধি করতে আগ্রহী। বিদায়ী সাক্ষাৎ-বৈঠকে প্রেসিডেন্ট কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবগণ ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং হাইকমিশনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।