প্রথম টি২০তে সাত উইকেটে ভারতকে হারালো বাংলাদেশ

খেলা ডেস্ক: দিল্লিতে ফিরোজ শাহ কোটলা মাঠে বাংলাদেশ প্রথম টি২০ ম্যাচে ভারতকে সাত উইকেটে হারিয়েছে।

ভারত প্রথম ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেটে ১৪৮ রান করেছিল, যা বাংলাদেশ তিন বল বাকি থাকতেই তুলে নেয়।

সাকিব আল হাসান ও তামিম ইকবালের মতো তারকা-বিহীন বাংলাদেশ দল শক্তিশালী ভারতের বিরুদ্ধে কতটা প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে তা নিয়ে অনেকেই নিশ্চিত ছিলেন না।

কিন্তু মাঠে খেলা শুরু হতে দেখা যায় ভিন্ন চিত্র।

সর্বোচ্চ স্তরের টি২০ ক্রিকেট খেলায় বিপুল অভিজ্ঞতাসম্পন্ন ভারতের ব্যাটিং লাইনআপকে স্বচ্ছন্দে ব্যাট করতে দেন নি বাংলাদেশের বোলাররা। শুরুতেই ভারতের অধিনায়ক রোহিত শর্মা আউট হন ৯ রানে, শফিউলের বলে এলবিডবলিউ হয়ে। শিখর ধাওয়ানের ৪১ রান ছাড়া ভারতের কোন ব্যাটসম্যানই বড় অংকের রান পান নি, নিয়মিত বিরতিতে উইকেট হারাচ্ছিল ভারত।

বাংলাদেশের অধিনায়ক মাহমুদুল্লাহ আটজন বোলারকে দিয়ে বল করিয়েছেন, কোন বোলারের বিরুদ্ধে অভ্যস্ত হবার সময় দেননি ভারতের ব্যাটসম্যানদের।

বাংলাদেশ ১৪৯ রানে জয়ের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে শুরুর দিকেই লিটন দাসের উইকেটটি হারায়। চার বলে ৭ রান করে আউট হন লিটন।

কিন্তু মোহাম্মদ নাঈম এবং সৌম্য সরকার ৪৬ রানের জুটি গড়ে সেই ধাক্কা সামলে নেন এবং বাংলাদেশকে ৫৪ পর্যন্ত নিয়ে যান। নাঈম ২৬ রানে ও সৌম্য সরকার ৩৫ বলে ৩৯ রান করে আউট হন।

তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ ইনিংসটি খেলেন মুশফিকুর রহিম – তার ৪৩ বলে ৬০ রানের ম্যাচ-জেতানো ইনিংসটিই আসলে বাংলাদেশের জয় নিশ্চিত করে দেয়।

শেষ দিকে এসে ৭ বলে ১৫ রান তুলে নেন মাহমুদুল্লাহ। খেলার শেষ শটটিও ছিল তার, মিড-উইকেটের ওপর দিয়ে ছক্কা।

ভারত-বাংলাদেশ সিরিজের দ্বিতীয় টি২০ আন্তর্জাতিক হবে ৭ই নভেম্বর রাজকোটে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।