স্ত্রীর কারণেই রোহিতের এত সাফল্য!

খেলা ডেস্ক
ঢাকা: সাম্প্রতিক সময়টা বেশ ভালোই কাটছে তার। বিশেষ করে গত দুই বছর ব্যাট হাতে খুবই উজ্জ্বল ছিলেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। ২০১৬ ও ২০১৭ সালে ওয়ানডেতে তার ব্যাটিং গড় ৬২ ও ৭১। আর গত বছরের শেষ দিকে টি-টোয়েন্টিতে মাত্র ৩৫ বলে সেঞ্চুরি করে নতুন করে আলোচনায় আসেন তিনি। অনেকেই বলে থাকেন, স্ত্রী-ভাগ্যেই নাকি তার এই দারুণ সাফল্য।

দীর্ঘদিনের বান্ধবী ঋতিকা সাজদেহের সঙ্গে রোহিত শর্মা বিয়ের পিঁড়িতে বসেন ২০১৫ সালের ডিসেম্বরে। এর পর থেকেই নাকি তাঁর ক্যারিয়ার ঊর্ধ্বমুখী। গত বছর ডিসেম্বরে টি-টোয়েন্টিতে মাত্র ৩৫ বলে সেঞ্চুরি করেন তিনি স্ত্রীর জন্মদিনেই। আর বিশ্বের একমাত্র ব্যাটসম্যান হিসেবে একদিনের ক্রিকেটে তিনটি ডাবল সেঞ্চুরি হাঁকান তিনি বিয়ের পরই।

তাই অনেকেই মজা করে বলে থাকেন, স্ত্রী-ভাগ্যেই নাকি রোহিতের এই সাফল্য। স্ত্রীর সহযোগিতা পেয়ে রোহিত নিজেও বেশ আপ্লুত, ‘সত্যি কথা বলতে কি, স্ত্রী, বন্ধু, ম্যানেজার হিসেবে সব রকমভাবেই ওকে পাশে পাই আমি। আর তার জন্যই মাঠে নিজেকে আরো স্বাধীনভাবে মেলে ধরতে পারি। যেটা আমার কাছে বড় পাওয়া।’

আসলেও তাই, সব সময়ই স্ত্রীকে পাশে পান রোহিত। প্রায়ই দেখা যায়, মাঠে স্বামীকে উৎসাহ দিচ্ছেন ঋতিকা। বিশেষ এই কিছুদিন আগে ওয়ানডেতে রোহিত যখন নিজের তৃতীয় ডাবল সেঞ্চুরি হাঁকালেন, তখন তাঁর স্ত্রীর মাঠে বসেই কেঁদেছিলেন। আর সেদিন ছিল তাঁদের বিবাহবার্ষিকী।