অমুসলিম-মুসলিম মা-বাবার ঘরে জন্ম মেহাইরির ইসলাম গ্রহণের এক অনন্য গল্প

আন্তর্জাতিক ডেস্ক
দুবাই: ফিলিপাইন বংশোদ্ভূত আরব আমিরাতের একজন নাগরিক সম্প্রতি তার নিজের ফিলিপাইন ঐতিহ্য সম্পর্কে ব্যাখ্যা করেন এবং একই সাথে তিনি কিভাবে তার তরুণ বয়স থেকেই ইসলাম ধর্ম অনুসরণ করে বেড়ে উঠেছেন তা আলোচনা করেন।

‘GMA News Online’ নামের একটি বার্তা সংস্থার মতে, দুবাইয়ের নাগরিক সাইয়্যেদ আল মেহাইরি জন্ম গ্রহণ করেছেন আরব আমিরাতের বংশোদ্ভূত মুসলিম পিতা এবং ফিলিপাইন বংশোদ্ভূত অমুসলিম মাতার ঘরে। একটি ভিডিও সাক্ষাৎকারে আল মেহাইরি স্মৃতিচারণ করে বলেন, তার শৈশব কেটেছে ফিলিপাইনের গ্রাম এলাকায়। একই সাথে তিনি তার ইসলাম গ্রহণের ভ্রমণ সম্পর্কিত তথ্য সবার সামনে উন্মোচন করেন।

আল মেহাইরি ‘GMA News Online’ কে বলেন, তিনি জন্মগতভাবে মুসলিম যদিও তিনি তার মায়ের কাছে বেড়ে উঠেছেন যিনি ইসলাম ধর্ম গ্রহণ করেননি। আর এটিই এই তরুণ মুসলিমের জন্য বেড়ে উঠার বয়সে সমস্যা তৈরি করেছিল।

তার পিতা তাকে ইসলামের প্রথা যেমন সালাত এবং সিয়াম সাধনার সাথে অভ্যস্ত করেছেন।

GMA News এর প্রতিবেদন অনুযায়ী, আল মেহাইরি তার ফিলিপাইন যোগসূত্র সম্পর্কে ভুলে যান নি এবং তিনি তা নিয়ে গর্ববোধ করেন।

ফিলিপাইনের সংস্কৃতিকে তিনি ভালোবাসেন এমনটি বলতে গিয়ে তিনি ফিলিপাইনের লোকজনের হাসিখুশি মনোভাবের প্রশংসা করেন এবং তিনি একে অনন্য বলে দাবী করেন যা তিনি অন্য কোনো জাতির মধ্যে দেখেন নি।

প্রসঙ্গত, আল মেহাইরি দুবাইয়ের এমিরেটস এয়ারলাইনে বিক্রয় কেন্দ্র বিভাগের ব্যবস্থাপক হিসেবে কর্মরত আছেন। তিনি একই সাথে ফিলিপিনো এবং আরবি দুটো ভাষাতেই পারদর্শী।

এক সন্তানের জনক আল মেহাইরি তার সন্তানকে ফিলিপিনো এবং আমিরাতের ঐতিহ্য সম্পর্কে শিক্ষা দিচ্ছেন বলেও তিনি জানান।

সূত্র: খালিজটাইমস ডট কম।