‘নিজেকে কখনোই ক্ষমা করতে পারব না’

আন্তর্জাতিক ডেস্ক
অটোয়া: বান্ধবীকে হত্যার দায়ে দোষী সাব্যস্ত হয়েছেন কানাডীয় এক নারীকে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করা একটি সেলফি দেখে পুলিশ হত্যাকারীকে শনাক্ত করে। ওই ছবিতে হত্যায় ব্যবহৃত অস্ত্র ছিল। খবর বিবিসির।

বিবিসি অনলাইনের খবরে বলা হয়, সোমবার শাইয়েন রোজ অ্যানথোয়ান নামের ২১ বছরের ওই নারীকে দোষী সাব্যস্ত করা হয়। দুই বছর আগে কানাডায় ব্রিটনি গার্গল নামের ১৮ বছরের এক বন্ধুকে হত্যা করেন অ্যানথোয়ান।

গার্গলকে শ্বাসরোধে হত্যা করা হয়। তার লাশের পাশেই অ্যানথোয়ানের ব্যবহার করা বেল্ট পড়ে ছিল। কানাডার সাসকাটুনে এ ঘটনা ঘটে। হত্যার দায়ে অ্যানথোয়ানকে সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়।

গার্গলের মৃত্যুর কিছু আগে অ্যানথোয়ান ফেসবুকে সেলফি পোস্ট করেন। সেটি ছিল তাদের দুই বন্ধুর ছবি। সেখানে অ্যানথোয়ানকে ওই বেল্ট পরে থাকতে দেখা গেছে।

আদালতের বরাত দিয়ে সিবিসি অনলাইন জানায়, গার্গলকে শ্বাসরোধে হত্যা করার কথা স্বীকার করেছে অ্যানথোয়ান। স্বীকারোক্তিতে অ্যানথোয়ান বলেছেন, তিনি নেশাগ্রস্ত ছিলেন। তাদের মধ্যে উত্তপ্ত বাক্যবিনিময় হয়েছিল।

এক বিবৃতিতে অ্যানথোয়ান বলেন, আমি কখনোই নিজেকে ক্ষমা করতে পারব না। আমি খুবই দুঃখিত। এমনটা আর কখনো হবে না।

এক বিবৃতিতে গার্গলের চাচী জেনিফার বলেন, আমাদের ভাবনায় সব সময় গার্গল আসে। সেই রাতে কী ঘটেছিল। সে কি তার জীবনের জন্য লড়াই করেছে।